মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সারদা পুলিশ একাডেমিতে ৮টি রাসেলস ভাইপারের বাচ্চাকে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমি থেকে ১৬টি রাসেলস ভাইপার বা চন্দ্রবোড়া সাপ উদ্ধার করা হয়েছে। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা লাঠি দিয়ে পিটিয়ে আটটি বাচ্চা মেরে ফেলেন। বাকি কয়েকটি সাপ বন বিভাগে দেয়া হয়েছে বলে জানান একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল মাবুদ দুলাল। রোববার (২৩ জুন) সকাল থেকে দুই দফায় সাপগুলো জনসমক্ষে চলে আসে বলে জানা গেছে।অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল মাবুদ দুলাল বলেন, রোববার সকাল থেকে দুই দফায় রাসেল ভাইপার সাপের বাচ্চাগুলো জনসমক্ষে বের হয়ে আসে। প্রথমে সকাল ১০টার দিকে ৯টি সাপের বাচ্চা বের হয়। এরপর দ্বিতীয় দফায় ৭টি সাপের বাচ্চা দেখা যায়। সাপগুলো পুলিশ একাডেমির ভেতরেই ছিল। এর মধ্যে বেশ কয়েকটি সাপ মেরে ফেলা হয়েছে। বাকি কয়েকটি সাপ বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে’।

প্রাণিবিশেষজ্ঞ মো. আলী রেজা খান তাঁর ‘বাংলাদেশের সাপ’ নামে বইতে উল্লেখ করেছেন, এই সাপ রাজশাহী বিভাগে সবচেয়ে বেশি পাওয়া যায়। অন্য জেলাগুলোয় তেমন দেখা যায় না। তারপরও কিছু কিছু জেলায় মাঝেমধ্যে এই সাপ দেখা যায়। রাসেলস ভাইপার বাংলাদেশে চন্দ্রবোড়া সাপ নামে পরিচিত।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়