শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে মদনে জেলা প্রশাসকের মতবিনিময়

মদন (নেত্রকোনা) প্রতিনিধি: মানুষের শেষ বয়সে সাচ্ছন্দবোধ করার সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে নেত্রকোনার মদনে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহেদ পারভেজ, স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যাক্তিবর্গ,গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও উপজেলা পযার্য়ের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা করেন।

বৃহস্পতিবার উপজেলা পাবলিক হল রুমে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া। এ সময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান,পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, সহকারী কমিশনার ভূমি এটি এম আরিফ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ,সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন তালুকদার,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীম, কৃষি অফিসার হাবিবুর রহমান,ওসি উজ্জ্বল কান্তি সরকার,জেলা উপ-পরিচালক সমাজ সেবা মোঃ শাহ আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া, একই দিনে মদন উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম পরিদর্শন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয় পরিদর্শন,পাবলিক সার্ভিস দিবস ২০২৪ উপলক্ষে পুরস্কার বিতরণ,হিজরাদের জীবনমান উন্নয়নে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ত্রিনয়ন সংর্ঘের সদস্যদের মাঝে প্রশিক্ষণ সনদ ও উপকরণ বিতরণ,পল্লী মাতৃকেন্দ্রে সম্পাদিকাদের মাঝে সনদ বিতরণ,মদন উপজেলার পেশাদার জেলে সম্প্রদায়দের মাঝে জেলে আইডি কার্ড বিতরণ,জটিল রোগে লিভার সিরোসিস ,কিডনি,ক্যান্সার,স্ট্রোকে প্যারালাইসড ও জন্মগত হৃদরোগ থেলাসেমিয়া আক্রান্ত রোগীদের মাঝে ৪ লাখ টাকার চেক বিতরণ,সমাজকল্যাণ তহবিল হতে অসহায় দুস্তদের মাঝে আর্থিক সহায়তার ৬০ হাজার টাকার চেক বিতরণ,মদন উপজেলার ভিক্ষুক পূর্ণবাসন সহায়তা প্রাপ্তদের মাঝে উপকরণ বিতরণ, মদন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে ২হাজার ২শ জন শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ,মদন উপজেলার কৃষকদের মাঝে সার বীজ বিতরণ,অসহায় ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ,৮০ জন প্রশিক্ষণ প্রাপ্ত নারী উদ্যোক্তাদের মাঝে শেলাই মেশিন বিতরণ,মদন উপজেলার ভূমি অফিস রেকর্ড রুমের সংস্কার ও আধুনিকায়ন কার্যক্রম শুভ উদ্বোধন,তুষ ও হ্যারিকেন পদ্ধতিতে হাঁেসর বাচ্চা ফুটানো কুঠুরিকোনা মডেল খামারীদের অফিস- কাম প্রশিক্ষণ কক্ষের শুভ উদ্বোধন ও কুঠুরিকোনা মডেল সমিতির নিবন্ধন সনদ হস্থান্তর,কুলিয়াটি পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন,বিল-নার্সারি থেকে হাওরে ১লাখ পোনা মাছ অবমুক্ত করণ,পর্যটন বিকাশে উচিতপুর পর্যটন সেন্টার কাম-রেস্ট হাউজ এর ফুড কণার্র এবং পর্যটন সেন্টারে যাওয়া দৃষ্টিনন্দন সাকো শুভ উদ্বোধন করেন।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
প্রতিবছর সরকার সঞ্চয়পত্রের জমা থেকে ঋণ নেয়, কিন্তু গ্রাহকের টাকা চাহিবামাত্রই বা যথাসময়েই প্রদান করে থাকে। তারপর সর্বজনীন পেনশন স্কিম একটি স্বচ্ছ প্রক্রিয়া, যেখানে একজন গ্রাহকের তথ্য পুরোপুরি আপডেট থাকে। সর্বজনীন পেনশন স্কিমে সকলকে এই স্কিমে অংশগ্রহণের এবং অন্যদেরকেও এই স্কিমে আনতে উৎসাহিত করার আহ্বান জানান। সর্বজনীন পেনশন নিশ্চিত হলে একটি সামাজিক নিরাপত্তা বলয় তৈরি হবে। আমরা যারা আছি কেহ মা বাবার ঋন পরিশোধ করতে পারব না। একটি সময় মা বাবা বৃদ্ধ হয়ে যাবে। এক সময় আমিও বৃদ্ধ হয়ে যাব। যদি প্রত্যেকের সর্বজনীন পেনশন স্কিম থাকে তাহলে পরবর্তি সময়ে কোন টেনশন থাকবে না। তাই সবাই যেন সর্বজনীন পেনশনের আওতায় আসে এ ব্যাপারে প্রত্যেকে নিজ নিজ দায়িত্ব থেকে কাজ করতে হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়