মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সরিষাবাড়ীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায়

জামালপুরের সরিষাবাড়ীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় পৌর এলাকার মহিলা কলেজ সংলগ্ন বাইতুল ফালাহ জামে মসজিদ ঈদগাহ ময়দানে এ নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় বিশেষ দোয়া পরিচালনা করেন বাইতুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা হাসান উজ্জামান। এসময় বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়েন নামাজে আসা মুসল্লিরা।

নামাজে অংশ নেওয়া মুসল্লি আরিফুল হক বলেন, তাপপ্রবাহ থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহর কাছে প্রশান্তির বৃষ্টি প্রার্থনা করে আমরা এই নামাজ আদায় করেছি।

এ ব্যাপারে ইমাম বলেন, মানুষ যখন পাপ কাজ করতে করতে সর্বোচ্চ পর্যায়ে চলে যায় তখনি আল্লাহর পক্ষ থেকে শাস্তি চলে আসে। মানুষ পশুপাখি অনাবৃষ্টি ও অতি খরায় ভুগছে। এ অবস্থা থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় মহান আল্লাহর কাছে কান্নাকাটি করে আমরা এ বিশেষ নামাজ আদায় করলাম।

অপরদিকে বৃষ্টি প্রার্থনায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া এলাকায় এ নামাজ অনুষ্ঠিত হয়। তীব্র গরমে সূর্যের তাপ উপেক্ষা দুটি জামায়াতে কয়েক শতাধিক মুসল্লিরা এ নামাজে অংশ নেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়