সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সরিষাবাড়ীতে বজ্রপাতে কৃষক নিহত, আহত ২

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়িতে বজ্রপাতে ফরিদ মিয়া (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুইজন গুরুত্বর আহত হয়েছে। মঙ্গলবার (৪ জুন) সকালে উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী (পূর্বপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ফরিদ মিয়া ঐ এলাকার জুলহাস উদ্দিনের ছেলে। গুরুত্বর আহতরা হলেন, একই গ্রামের শাহজামাল (৪৫) এবং তার ছেলে সবুর মিয়া (২৫)। নিহতের পরিবার সুত্রে জানা যায়, নিহত ফরিদ মিয়া মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় প্রতিবেশী কালু মিয়ার জমিতে দিনমজুর হিসেবে ধান কাটতে যায়।এসময় বৃষ্টি শুরু হলে প্রকট আকারে বজ্রপাত পড়ে ফরিদ মিয়ার পাশে। এসময় সাথে থাকা সহযোগী দুইজনসহ ফরিদ মিয়া গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফরিদ মিয়াকে মৃত ঘোষণা করেন এবং গুরুত্বর আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

নিহতের পিতা জুলহাস উদ্দিন বলেন, ‘অন্যের জমিতে ধান কাটার জন্য দিন হাজিরা দিয়েছিলেন। হটাৎ বজ্রপাতে পড়ে তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় কারো কোন অভিযোগ নেই আমাদের। সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রবিউল ইসলাম বলেন, বজ্রপাতে একজন কৃষকের মৃত্যু হয়েছে এবং দুইজন গুরুত্বর আহত হয়েছে। আহতদের উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----