রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শেরপুর পৌরসভার ১১২ কোটি টাকার বাজেট ঘোষণা

শেরপুর প্রতিনিধি: শেরপুর পৌরসভার ২০২৪- ২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ২৭ জুন বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বাজেট ঘোষণা করা হয়। পৌর মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. নাছিরুল আহমদ নাহিদ। অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট বক্তব্য পাট পাঠ করেন মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ১১২ কোটি ৮১ লক্ষ্য ৯ হাজার ৬১৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। তন্মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১৯ কোটি ৪০ লক্ষ ৬৮ হাজার ৪৬৩ টাকা।

উন্নয়ন তহবিলের আয় (সরকার প্রদত্ত থোক ও বিশেষ বরাদ্দ, রাজস্ব উদ্বৃত্ত, অন্যান্য) ধরা হয়েছে ৭৮ কোটি ৪৬ লক্ষ ৪৫ হাজার ৪১২ টাকা। মূলধন হিসাব থেকে আয় (অবচয় তহবিল, আনুতোষিক তহবিল, ঠিকাদারের জামানত) ধরা হয়েছে ১৪ কোটি ৯৩ লক্ষ ৯৫ হাজার ৭৬৭ টাকা। পরে হিসাবরক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ শেলিম আলম বাজেটের বিস্তারিত আয় ব্যয়ের খাত‌উয়ারী হিসাব পাঠ করে শুনান। তিনি আরও জানান, এছাড়াও ৯ কোটি টাকা ব্যয়ে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ কাজ শুরুর প্রক্রিয়া চলছে। অন্তর্ভুক্তিমূলক স্যানিটেশন প্রকল্পে আগামী অর্থ বছরে ২০ কোটি টাকা প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। শহরের নবীনগরে ২ কোটি টাকা ব্যয়ে নতুন একটি কাঁচা বাজার নির্বাচনের কাজ সমাপ্তির পথে রয়েছে। পৌরসভার নিজস্ব জায়গায় ( জেলা কারাগারের পাশে) ৮.৬২ কোটি টাকায় আধুনিক কসাইখানা নির্মাণের কাজ শুরুর পর্যায়ে রয়েছে। এই ৩৯.৬২ কোটি টাকার হিসাব প্রস্তাবিত বাজেটে ধরা হয়নাই। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন মেয়র লিটন। এছাড়াও পৌরসভার উন্নয়নে বিভিন্ন প্রস্তাব লিপিবদ্ধ ও তা বাস্তবায়নের চেষ্টা করবেন বলে জানান তিনি। অনুষ্ঠানে সকল প্যানেল মেয়র, কাউন্সিলর, শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়