রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শাহজাদপুরে ৭১টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা : মোবাইল ছিনতাই, থানায় অভিযোগ গ্রেফতার হয়নি কেউ

সংবাদের আলো ডেস্ক: ২৩ মে বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরে পৌর এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সংলগ্ন মেসার্স সরকার এন্টারপ্রাইজের সামনে ‘৭১ টিভি’র বেলকুচি প্রতিনিধি, ‘সময়ের কন্ঠস্বর’ এর সিরাজগঞ্জ প্রতিনিধি ও ‘দৈনিক আমার সংবাদ’ এর বেলকুচি প্রতিনিধি উজ্জ্বল অধিকারীর ওপর অমানবিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা তাকে ও অতুল কুমার হলদার (৩৮) কে বেধড়ক মারপিট করে ও সাংবাদিক উজ্জ্বলের অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার দিন রাতেই সাংবাদিক উজ্জ্বল অধিকারী বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রেফতার হয়নি কেউ! অভিযোগ সূত্রে প্রকাশ, বৃহস্পতিবার রাতে দরকারি কাজে শাহজাদপুর পৌর এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন মেসার্স সরকার এন্টারপ্রাইজের সামনে প্রতিবেশি অতুল কুমার হলদারকে নিয়ে অবস্থান করছিলেন ৭১ টিভির বেলকুচি প্রতিনিধি উজ্জ্বল অধিকারী।

এ সময় শাহজাদপুর পৌর এলাকার ইসলামপুর (রাজবাড়ী) মহল্লার সোহেল আকন্দ ও সংরক্ষিত মহিলা আসনের ওয়ার্ড কাউন্সিলর সিলভিয়া পারভীন মিঠুর ছেলে নীরব (২৫) এর নেতৃত্বে শিবু (৩২), ইয়ামিন (২৫), নাহিদ (২৫), সায়েম (২৯), সুমন (২৪), হৃদয় (২৬), শিহাব (২৮), রবিন (৩০), চঞ্চল (২৮) ও কাঞ্চন (৩২) সহ অজ্ঞাত আরও ৭/৮ জনের সংবদ্ধ একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সেখানে এসে ৭১টিভির সাংবাদিক উজ্জ্বল অধিকারীকে হুমকি দেয়। উজ্জ্বল এর প্রতিবাদ করলে সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে এলোপাথাড়িভাবে তাকে ও অতুলকে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় সন্ত্রাসী ওই দল সাংবাদিক উজ্জ্বলের মোবাইল ফোন কেড়ে নেয়। সাংবাদিক উজ্জ্বল অধিকারী তার ওপর হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন।

খবর পেয়ে তাৎক্ষণিক সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মোঃ কামরুজ্জামান, থানার ওসি আসলাম হোসেন, গোয়েন্দা বিভাগের কর্মকর্তাসহ স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে ছুঁটে যান ও আহত ৭১ টিভির সাংবাদিক উজ্জ্বল অধিকারীর সার্বিক খোঁজ খবর নেন। স্থানীয় সাংবাদিকরা ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসামীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন। এ বিষয়ে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মোঃ কামরুজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়