বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লালমনিরহাটে ধরা পড়ল রাসেলস ভাইপার, এলাকাজুড়ে আতংক

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েক দিন ধরে উপজেলার নদী তীরবর্তী চরাঞ্চল বসবাস করা মানুষেরা এ সাপের আতঙ্কে রয়েছেন। স্থানীয়দের দাবি, একের পর এক বিষধর রাসেল ভাইপার সাপের দেখা মিলছে উপজেলার বিভিন্ন জায়গায়। টংটিংডাঙ্গা বাজারের দোকান মালিক মোমিন জানান, আমি প্রতিদিনের মতো গতকাল রাতে দোকানে এসেছিলাম। হঠাৎ দেখি দোকানের নীচ থেকে শব্দ আসছে। পরে এলাকাবাসীর সহযোগিতায় একটি সাপ বের করে এনে মেরে ফেলি। পরে শুনলাম এটি নাকি রাসেল ভাইপার সাপ।

সোমবার (২৪ জুন) সকালে জগতবের ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আলাউদ্দিন সুমন তার এলাকায় রাসেল ভাইপার সাপ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, এ বিষয়ে জনসাধারণকে সচেতন থাকার জন্য তারা পরামর্শ দিচ্ছি। পাটগ্রাম উপজেলা বন বিভাগের কর্মকর্তা মোহাম্মদ আব্দুল রহমান জানান, আমাদের এখানে সাপটিকে উদ্ধার করার মতো সেরকম জনবল নেই। যদিও উদ্ধার করা হয়, তাহলে আমরা সে সাপটি অবমুক্ত করে দেই বনে। এ বিষয়ে জানতে লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়ের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, আমি কি সাপ বিশেষজ্ঞ। এই কথা বলে তড়িঘড়ি করে ফোন কেটে দেন তিনি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়