বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

যশোরের শার্শায় ৬টি সোনারবারসহ আটক-১

মো: সেলিম রেজা তাজ, স্টাফ রিপোর্টার: যশোরের শার্শার গোগা সীমান্ত থেকে ৬টি সোনার বার সহ চয়ন হোসেন (১৮) নামে এক যুবককে আটক করেছে বিজিবি সদস্যরা। রোববার রাতে গোগা সীমান্তের পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্রের সামনে থেকে সোনার বার সহ তাকে আটক করা হয়। আটক চয়ন হোসেন শার্শা উপজেলার গোগা গাজিপাড়া গ্রামের নুরুজ্জামানের ছেলে।

বিজিবি কর্মকর্তা জানান, গোপন একটি সংবাদে জানতে পারি এই সীমান্ত দিয়ে রাতে একজন পাচারকারিরা সোনার একটি চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে গোগা ক্যাম্পের বিজিবির টহলদল সীমান্তের মেইন পিলার ১৭ এর ৭ এস এর ৪২ আর পিলার হতে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে গোগা পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্রের সামনে গোপনে অবস্থান করে। ওই সময় সোনা পাচারকারি একটি ব্যটারিচালিত ভ্যানে করে সীমান্তের দিকে যাচ্ছিলেন। তখন ওই ভ্যানের যাত্রী চয়ন হোসেনের আচরন সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়।

প্রথমে তার শরীর তল্লাশি করে কোন সোনার বার পাওয়া যায়নি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় সোনারবার গুলো রয়েছে।এসময় তার জুতার ভেতরে ৬টি সোনার বার পাওয়া যায়। যার ওজন ৭০৪ গ্রাম। উদ্ধার সোনার সিজার মূল্য ৭২লাখ ০৮ হাজার ২৫৬ টাকা।

খুলনা ২১ বিজিবির অধিনায়ক কর্ণেল খুরশিদ আনোয়ার বলেন, উদ্ধারকৃত সোনার চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামীকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----