মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

যমুনাতে গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ 

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে অবস্থিত যমুনা সারকারখানায় গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুন) সকালে তারাকান্দি যমুনা সার কারখানার শ্রমিক কর্মচারী ইউনিয়নের (সিবিএ) আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। এ সময় বিক্ষুব্ধ শ্রমিক ও কর্মচারীরা এক ঘন্টা প্রধান ফটক অবরোধ করে মানববন্ধন করেন।
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে যমুনার প্রশাসনিক ভবনের সামনে সমাবেত হয় এবং শ্রমিক- কর্মচারীরা সেখানে সমাবেশ করেন।এতে কারখানার কয়েকশ শ্রমিক ও কর্মচারী অংশ নেন।  এতে বক্তব্য রাখেন যমুনা সারকারখানার শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাহান আলী উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, যমুনা সার কারখানাকে বাঁচাতে গ্যাস সরবরাহ জরুরি হয়ে পড়েছে। চলতি বছরের গত ১৫ জানুয়ারি সংকটের অজুহাতে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় ছয় মাস কারকানায় উৎপাদন বন্ধ থাকায় যমুনার বিভিন্ন মুল্যবান যন্ত্র ও যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশষ্কা দেখা দিয়েছে। রেশন পদ্ধতি অবলম্বন করে হলেও সারকারখানা চালুর দাবি জানান তারা। অনতিবিলম্বে যমুনায় গ্যাস সংযোগ প্রদান না করলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ার দেন বক্তারা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়