শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মহানবী (স:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বেলকুচিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

                            মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বেলকুচিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ - সংবাদের আলো

উজ্জ্বল অধিকারী: মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে সিরাজগঞ্জের বেলকুচিতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ধর্মপ্রান মুসল্লিগন।

শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজ শেষে উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসা থেকে মুসল্লিরা বেলকুচি সরকারী কলেজে জমায়েত শেষে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেলকুচি সরকারী কলেজ মাঠে এসে শেষ হয়। পরে ‘‘বিশ্ব নবীর অপমান-সইবে না আর মুসলমান’’ এ প্রতিপাদ্যে মুসল্লিদের সর্বস্তরের অংশগ্রহনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ এ বক্তব্য দেন, বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, ধুকুরিয়াবেড়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার উপাধ্যক্ষ মওলানা আবুল হোসেন, আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের খতিব মো: জাকারিয়া ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (স.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। অবিলম্বে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ মুসলিম উম্মাহর কাছে  তাদের ক্ষমা চাইতে হবে। না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----