মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভূঞাপুরে সাবরেজিস্টার ন‚রুলের টাকার পাহাড়, স্ত্রী মেয়ের সাড়ে ১১ কোটি টাকা জব্দ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভ‚ঞাপুরে ঘাটান্দি গ্রামের সাবরেজিস্টার ন‚রুল আমিন তালুকদার তার স্ত্রী গৃহিনী নুরুন্নাহার খানম এবং কন্যা জিনাতের প্রায় সাড়ে ১১ কোটি টাকা জব্দ করেছে দুদুক। ন‚রুল আমিন তালুকদার গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার সাবরেজিস্টার হিসেবে কর্মরত রয়েছেন। তিনি পাশ^বর্তী ঘাটাইল উপজেলার লোকের পাড়া গ্রামের শামস উদ্দিন তালুকদারের ছেলে।দুদক তার দুর্নীতির প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে গত ২৩ জুলাই ২০২৩ সালে টাঙ্গাইল জেলা দায়রা জর্জ কোটে মামলা দায়ের করেন। আদালত বুধবার ৫ জুন সাবরেজিস্টার নুরুল আমিন তালুকদার ও তার স্ত্রী এবং কন্যাকে দুর্নীতির সঙ্গে জড়িত থাকা এবং তাদের ব্যাংক হিসাবে অস্বাভাবিক বিপুল পরিমাণ অর্থ ও সম্পদ থাকায় তাদের স্থ^াবর-অস্থ^াবর সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের রায় প্রদান করেন টাঙ্গাইলের সিনিয়র দায়রা জজ মো. নাজিমুদ্দৌলা।ন‚রুল আমিন তালুকদারের ৪টি ব্যাংক হিসাবে ১২ লাখ ১ হাজার ১১১ টাকা, স্ত্রী নুরুন্নাহারের ১০টি ব্যাংক হিসাবে ৪ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৩৬৮ টাকা এবং কন্যা জিনাত তালুকদারের ৪ টি ব্যাংক হিসাবে ১ কোটি ২৪ লাখ ৮২ হাজার ১৩৩ টাকা সর্বমোট ৫ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৬১২ টাকা জব্দ করা হয়।
এছাড়া নুরুনাহারের ৭৫ শতাংশ স্থাবর সম্পতি যার ম‚ল্য ৩ কোটি ৫৭ লাখ ৭০ হাজার ৯৪০ টাকা এবং জিনাত তালুকদারের দুইটি ফ্লাট যার ম‚ল্য ৭৭ লাখ এবং একটি টয়োটা গাড়ি ২৯ লাখসহ মোট ১ কোটি ৬ লাখ জব্দের নির্দেশ আদেশ দেন আদালত।

দুর্নীতি দমন কমিশন (দুদক) টাঙ্গাইল জেলা সহকারী পরিচালক মো. নুর আলম জানান, এর বাহিরে তার কোনো সম্পদ আছে তা জানতে চাওয়া হবে। তিনি আরও জানান, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মানি লন্ডারিং মামলার প্রস্তুতি চলছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়