শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচি উপজেলা বিএনপির কমিটি গঠনে জালিয়াতি ও গঠনতন্ত্র পরিপন্থী করায় বিএনপির সংবাদ সম্মেলন

                            বেলকুচি উপজেলা বিএনপির কমিটি গঠনে জালিয়াতি ও গঠনতন্ত্র পরিপন্থী করায় বিএনপির সংবাদ সম্মেলন - সংবাদের আলো

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা বিএনপির গঠনতন্ত্র পরিপন্থী ও জেলা বিএনপির সভাপতির স্বাক্ষর বিহীন আহবায়ক কমিটি গঠন করায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বেলকুচি প্রেসক্লাব ভবনে উপজেলা বিএনপির একটি অংশ এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম আজম  লিখিত বক্তব্যে বলেন, দলের গঠনতন্ত্রের নিয়ম না মেনে তৃতীয় সারির নেতা নুরুল ইসলাম গোলামকে ভারপ্রাপ্ত আহবায়ক দেওয়া হয়েছে। আবার অনুমোদিত কমিটিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদকের স্বাক্ষর থাকলেও সভাপতির স্বাক্ষর বা অনুমোদন নেই। অথচ কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খাঁন আলীমের সুপারিশ ও সেচ্ছাচারীতায় এই কমিটি  জেলা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় নেতা আলীমের প্রভাব খাটিয়ে আমাদের দলের নেতাকর্মীকে মারধরের আসামীকে উপজেলা সেচ্ছাসেবক দলের পদে আনা হয়েছে। এ ধরনের কর্মকান্ডের কারনে বেলকুচি উপজেলা বিএনপি আগামীতে আরো ভঙ্গুর দলে পরিনিত হবে। এসময় তিনি আরো বলেন, আমরা এই কমিটি আমরা মানি না,  এটি একটি জাল জালিয়াতি কমিটি।

জেলা বিএনপির সাধারন সম্পাদক, সাইদুর রহমান বাচ্চু এ বিষয়ে বলেন, বেলকুচি উপজেলা বিএনপির যে আহবায়ক কমিটি প্রকাশ করা হয়েছে তা এখন পর্যন্ত যথাযথ অনুমোদিত হয়নি। কারন আমি সুপারিশ করেছি আমার সভাপতি রোমানা মাহমুদ এখন পর্যন্ত সাক্ষর করেননি। শুধু মাত্র কেন্দ্রীয় বি,এন,পির সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের একক অনুরোধে এই কমিটি লেখা হয়েছে। বিষয়টি সকলের সাথে আলোচনা করে নতুন করে কমিটি অনুমোদন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় তাঁতী দলের যুগ্ন আহবায়ক গোলাম মওলা খাঁন বাবলু, বেলকুচি উপজেলা বি,এন,পির সাবেক সদস্য সচিব অধ্যক্ষ আব্দুল মান্নান সরকার, সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক মন্ডল, পৌর বিএনপি সাবেক সদস্য সচিব শফিকুল ইসলাম শফি, পৌর বি,এ,পির সাবেক যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন শামীম, উপজেলা বি,এন,পি নেতা মজনু শিকদার, মোশারফ হোসেন আকন্দ, মোয়াজ্জেম হোসেন কিবরিয়া, উপজেলা যুবদলের সাবেক সভাপতি মোখলেছুর রহমান, যুবদলনেতা আব্দুল ওয়াহাব মন্ডল, পৌর ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক আসমাউল শেখ, জেলা ছাত্রদলের সহ সভাপতি তারেক আরফান, সহ সাধারণ সম্পাদক, মন্জুরুল আলমসহ শ্রমিকদল তাঁতীদল ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----