মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচি উপজেলা বাসীকে প্রেসক্লাবের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

উজ্জ্বল অধিকারী: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বেলকুচি উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বেলকুচি প্রেসক্লাব এর সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক রেজাউল করিম।

তিনি এক বার্তায় বলেন, আমি আমার বেলকুচি উপজেলার সকল মানুষকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি, ‘ ঈদ মোবারক ‘। ঈদুল ফিতর আমাদের মুসলমানদের জন্য অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। এই দিনটি আমাদের মুসলমানদের জন্য বড়ই আনন্দের এবং খুশির দিন।তিনি আরও বলেন, এ আনন্দ ছড়িয়ে পড়ুক তাঁত সমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত আমাদের স্বপ্নের শহর বেলকুচি উপজেলার প্রতিটি গ্রামে৷ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান কিংবা শহরবাসী মানুষ গুলো শিকড়ের টানে ফিরে আসেন বাড়িতে আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সঙ্গে। এদিনে সব শ্রেণি-পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন। ’বাংলাদেশ সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এখানে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। এই সম্প্রীতি আমাদের জাতীয় ঐতিহ্য।’ ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানির কোনও স্থান নেই। মানবিক মূল্যবোধ,পারস্পরিক সহাবস্থান,পরমতসহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ইসলামের মর্মার্থ ও অন্তর্নিহিত তাৎপর্য মানবতার মুক্তির দিশারি হিসেবে দিকে দিকে ছড়িয়ে পড়ুক,বিশ্ব ভরে উঠুক শান্তি আর সৌহার্দ্যে-পবিত্র ঈদুর ফিতরে আমি এ প্রত্যাশা করি।

ঈদ সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদুল ফিতরের অভিরাম ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে পড়ুক,গড়ে উঠুক সমৃদ্ধ একটি সুন্দর ও আগামীর বেলকুচি উপজেলা এই প্রত্যাশা করি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়