শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ৬ ইউপি ও পৌরসভায় অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি

                            বেলকুচিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ৬ ইউপি ও পৌরসভায় অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি - সংবাদের আলো

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচিতে ভাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদেরের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে হামলার বিচার ও বহিস্কারের দাবিতে উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি পালন করছেন।

রবিবার সকাল থেকে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় কলম বিরতি পালন করা হয়। গত বৃহস্পতিবার বিকালে স্থানীয় জনপ্রতিনিধি ফোরামের আয়োজনে হামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলনে সকল জনপ্রতিনিধি সদস্য একত্রিত হয়ে রবিবার থেকে কলম বিরতির ঘোষণা দেন।

এ বিষয়ে রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধি ফোরামের সাধারণ সম্পাদক সোনিয়া সবুর আকন্দ বলেন, ভাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া ও ইউপি সদস্য আব্দুল কাদেরের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। হামলাকারীরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি বলবৎ থাকবে।

উল্ল্যেখ, রবিবার (৫ই জুন) বিকালে উপজেলার রজনীকান্ত সেন রাস্তার মাজেম মিয়ার গড়ানে বেলকুচি পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদ এর নেতৃত্বে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহরুল ইসলাম ভূঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদেরকে হত্যা উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা চালায়। এ ঘটনায় গত রোববার রাতে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদসহ তার সহযোগী ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----