শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে জনপ্রতিনিধিদের উপর হামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

                            বেলকুচিতে জনপ্রতিনিধিদের উপর হামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন - সংবাদের আলো

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচি পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদ কর্তৃক উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া ও ইউপি সদস্য আব্দুল কাদের তালুকদারের উপর হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বেলকুচি প্রেসক্লাবে প্রাঙ্গনে স্থানীয় সরকার প্রতিনিধি ফোরামের  আয়োজনে এ  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিচারের দাবিতে সংবাদ সম্মেলনে, উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সরকার ফোরামের সাধারণ সম্পাদক বলেন, আমরা  জনপ্রতিনিধি হয়ে যদি নিরাপত্তা না থাকে তাহলে আমরা জনগণকে কিভাবে নিরাপত্তা  দেব। তিনি আরো বলেন, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিরাপত্তার জন্য আনসার ও পুলিশ সদস্য দেওয়া হলেও আমাদের নিরাপত্তা কোথায়। জনগণ তাদের ভোট দিয়ে  আমাদের নির্বাচিত করছেন তাদের সেবা করার জন্য। আর সেই সেবা করতে গিয়ে আমাদের যদি সন্ত্রাসীদের হামলার স্বীকার হতে হয় তাহলে আমরা কিভাবে মানুষের সেবা করবো। আর উন্নয়ন কাজ বা করবো কেমন করে।

তাই আমি দেশনেত্রী  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা নিকট আকুল আবেদন করছি যেন আমাদের নিরাপত্তার ব্যবস্থা করেন। সেই সাথে জনপ্রতিনিধিদের উপরে সন্ত্রাসী হামলা মুল হোতাদের  আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। যদি এই জনপ্রতিনিধিদের হত্যার উদ্দেশ্যে হামলার বিচার  দ্রুত না হয় তাহলে স্থানীয় সরকার প্রতিনিধি ফোরামের  সকল সদস্য আগামী রবিবার থেকে কলম কর্মবিরতি পালন করবো।

সংবাদ সম্মেলনে ভাঙ্গাবাড়ি ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া, বড়ধূল ইউপি চেয়ারম্যান আছের উদ্দিন মোল্লা, বেলকুচি সদর ইউপি চেয়ারম্যান মির্জা সোলাইমান হোসেন, ভাঙ্গাবাড়ি ইউপি প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের সহ আরো অনেকেই বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জেরর  বেলকুচিতে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদের বিরুদ্ধে ভাঙ্গাবাড়ি ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারের উপরে হামলার হয়েছে। এ ঘটনায় গত রোববার রাতে  পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদসহ তার সহযোগী ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----