মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সেই দুই হিন্দু পরিবারের পাশে জামায়াত

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভা’র চন্দনগাঁতী দক্ষিণ পাড়ার শ্রী মনোরঞ্জন দেব এবং শ্রী সুশান্ত দেবের বসত-বাড়ীতে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার দুটির পাশে দাঁড়িয়েছেন জামায়াত নেতৃবৃন্দ।শনিবার (৬ জুলাই ) বিকেলে ভয়াবহ সেই অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত বাড়ীঘর ও ঘটনাস্থল আবারো পরিদর্শন এবং ক্ষতিগ্রস্থ পরিবারকে ২য় দ’ফায় বাংলাদেশ জামায়াতে ইসলামী’র পক্ষ থেকে ঘর নির্মানের কাজে সহযোগিতার জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। কেন্দ্রীয় মজলিশে শু’রা সদস্য ও সিরাজগঞ্জ জেলা নায়েবে আমীর অধ্যক্ষ মো: আলী আলম ক্ষতিগ্রস্থ দু’টি পরিবারের হাতে অনুদানের নগদ অর্থ ১০,০০০/-টাকা করে মোট ২০ হাজার টাকা অনুষ্ঠানিকভাবে দুই ভাইয়ের হাতে তুলে দেন।

বেলকুচি উপজেলা আমীর আরিফুল ইসলাম সোহেল এর নেতৃত্বে জামায়াতের প্রতিনিধি দলে এ সময় অন্যান্যে’র মাঝে আরো উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক নূর-উন-নবী সরকার, সেক্রেটারি উপাধ্যক্ষ মাওঃ আবুল হাশেম সরকার,উপজেলা সহকারী সেক্রেটারি মাওঃ মাহবুবুর রশিদ শামীম,মাওঃ আহসান হাবীব প্রমূখ।উল্লেখ্য, ১৯ মে রবিবার সকালে উপজেলার চন্দনগাঁতী দক্ষিণ পাড়া গ্রামের মনোরঞ্জন দেব (মনো দেবের) বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে বসত বাড়ির তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের সহায়তায় প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

অগ্নিকাণ্ডের পড়ে জামায়াত নেতৃবৃন্দ, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার দু’টির ঘরবাড়ী পরিদর্শন করেন, তাদের সাথে বেশ কিছুটা সময় কাঁটান। তারা জামায়াত নেতৃবৃন্দকে কাছে পেয়ে কাঁন্নায় ভেঙে পরেন। সে সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। জামায়াত নেতৃবৃন্দ,পরিবার দু’টিকে শান্তনা দিয়ে ধৈর্য্য ধারনের আহবান জানান, উপজেলা জামায়াতের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন এবং কেন্দ্রীয় সংগঠনের সাথে যোগাযোগ করে আবারো সহযোগিতা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়