রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেনজীরের সাভানা ইকো রিসোর্ট বন্ধ ঘোষণা

সংবাদের আলো ডেস্ক: অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে করা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।’ সোমবার বিকেল পাঁচটার দিকে প্রতিষ্ঠানটির ফটকে নোটিশ আকারে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত সাবানা পার্ক বন্ধ থাকবে।’ বিষয়টি নিশ্চিত করে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের বুকিং ব্যবস্থাপক মো. সাব্বির জানান, সার্ভার সমস্যা হওয়ার কারণে ‘আপাতত’ পার্ক ও রিসোর্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ ওই পার্কে ঘুরতে যাওয়া দর্শনার্থীদেরও বিষয়টি জানানো হয়েছে।জানা গেছে, বেনজীর আহমেদ ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত র্যাবের মহাপরিচালক এবং ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকাকালীন গোপালগঞ্জ সদর উপজেলার সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোল গ্রামে ছয় শতাধিক বিঘা জমির ওপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ ছাড়া আশপাশে রয়েছে অনেক জমি।’ পার্কের প্রায় সব জমিই হিন্দু সম্প্রদায়ের ছিল। ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে এসব জমি কেনা হয়েছে বলে অভিযোগ জমির মালিকদের। এমন সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করে।

পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতে ট্রাকে করে মালপত্র সরিয়ে নেওয়া হয়। এ বিষয়ে গণমাধ্যমে এলাকাবাসী বক্তব্য দিলে পার্ক কর্তৃপক্ষ পুলিশ এনে হামলা চালায় বলে অভিযোগ ওঠে। পুলিশের লাঠির আঘাতে চারজন আহত হয়েছেন। এ ঘটনার সত্যতা পাওয়া গেছে। আহতরা হলেন বৈরাগীটোল গ্রামের বিনোদ বিহারী বলের ছেলে বিপ্লব বল, সন্তোষ বলের ছেলে সঞ্জয় বল ও সাগর বল এবং গ্রামটির রনি নামের এক যুবক। পরে পার্কের নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হলেও গতকাল থেকে পার্কটির কার্যক্রম কর্তৃপক্ষ বন্ধ ঘোষণা করেছে বলে এলাকাবাসী জানায়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়