মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বারটান আয়োজিত খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে প্রশিক্ষণের সমাপ্তি

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইস্টিটিউট(বারটান) এর আয়োজনে(০৭ মে- ০৯মে) তিন ব্যাপি প্রশিক্ষণের সমাপ্তি। আজ বৃহস্পতিবার(০৯ মে) দুপুরে ৬০ জন প্রশিক্ষণার্থীর বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইস্টিটিউট( বারটান) নেত্রকোনার আঞ্চলিক কার্যালয়ের মাঠ গবেষণা পরিদর্শনের মাধ্যমে উক্ত প্রশিক্ষণের সমাপ্তি হয়। এর আগে গত মঙ্গলবার (০৭ মে) উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোসা আলতাফ-ঊন-নাহার এর তত্ত্বাবধানে এই তিনদিন ব্যাপি প্রশিক্ষণের শুরু হয়।

তিন ব্যাপি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার ইউনিয়ন উপ সহকারী কৃষি কর্মকর্তা জাফরিনা আক্তার, সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী দীনা বেগম , মহিলা অধিদপ্তরের ফিল্ড সুপারভাইজার উম্মে সাদিয়া, নারী প্রগ্রতি সংঘের কমিউনিটি ম্যানেজার স্বপন ভট্রাচার্য্য, সদর তথ্য সেবা সহকারী দীনা বেগম ও ইমাম, পুরোহিত, শিক্ষক-শিক্ষিকা, এনজিও কর্মীসহ মোট ৩০ জন সহ একইসাথে ৩০ জন কৃষক ও কৃষাণী সহ মোট ৬০ জন প্রশিক্ষণার্থী এ প্রশিক্ষনে অংশগ্রহণ করে।

তিন দিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান কবীর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার চন্দন কুমার মহাপাত্র, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক(শস্য) মো: আব্দুল আওয়াল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ওহেদুল আলম, জেলা নিরাপদ খাদ্য অফিসার হাবিবুর রহমান এবং সহকারী সিভিল সার্জন্ নেত্রকোনা সহ বারটানের অন্যান্য কর্মকর্তাগণ। প্রশিক্ষণ শেষে সকলকে প্রশিক্ষণ উপকরণ ব্যাগ প্রদান করেন উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোসা আলতাফ-ঊন-নাহার ও অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়