মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, কানাডা সংসদের উদ্যোগে মত বিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, কানাডা সংসদের উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলের টরন্টোর ড্যানফোর্থ এভিনিউয়ের ধানসিড়ি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।উদীচী কানাডা সংসদের সাধারণ সম্পাদক মিনারা বেগমের সঞ্চালনায় ও কানাডা সংসদের সভাপতি সুভাস দাসের সভাপতিত্বে উদীচী কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি বেলায়েত হোসেন মূল আলোচনা করেন। মত বিনিময় সভায় উদীচীর সদস্য উপস্থিত অতিথিরা নানা আলোচনা যুক্ত করেন। যার মূল বিষয় হিসেবে উঠে আসে কানাডায় দুটি গ্রুপে উদীচী বিভক্ত হয়ে পড়েছে। দুটো গ্রুপকেই এক করা যায় কিনা, সে বিষয়ে ভাবতে বলেন।


এ বিষয়গুলো কেন্দ্রীয় সহ সভাপতি বেলায়েত হোসেন বলেন, কোনভাবেই কেন্দ্রীয় কমিটির অনুমোদন ছাড়া উদীচী নাম ব্যবহার গ্রহনযোগ্য নয়। নানা কারনেই হয়তো কানাডা উদীচী দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েছে। তবে কেন্দ্রের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে, এ উদ্ভূদ পরিস্থিতির সমাধান করা হবে। পাশাপাশি সাংস্কৃতিক কর্মী সহ স্থানীয় গণ্যমান্যদেরও  উদ্যোগী হয়ে সমস্যা সমাধানের চেষ্টা চালাতে অনুরোধ করেন।

তবে বেলায়েত হোসেন উদীচীর অনুমোদন বিহীন উদীচী প্রতিষ্ঠানে নাম ব্যবহার করে অনুষ্ঠান করতে পারবে কিনা সে বিষয়ে কোন কথা পরিষ্কার কোন কথা বলেননি। তবে একটি বিষয় তিনি পরিষ্কার করে বলেন উদীচীর কোন সেলিব্রেটি হিসেবে যদি কোন অনুষ্ঠানে উপস্থিত থাকার মানে এই নয় যে, সেটি উদীচীর অনুষ্ঠান। সেলিব্রেটি হিসেবে একজন মানুষ নানা অনুষ্ঠানে যেতেই পারেন। মত বিনিময় সভায় আলোচনায় অংশ নেন, আসমা আহমেদ, শিবু চৌধুরী, আসফার সায়েদ, মনিরুজ্জামান রাজু, মাহমুদ সেলিম প্রমুখ। বেলায়েত হোসেনের মনোমুগ্ধকর আবৃত্তির মধ্য দিয়ে শেষ হয় মত বিনিময় সভা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়