সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বগুড়ার আরেক হিমাগারে মিলল ২ লাখ ডিম, ম্যানেজারকে জরিমানা ৩০ হাজার

সংবাদের আলো ডেস্ক: বগুড়ায় হিমাগারে অবৈধভাবে মজুদ রাখা ২ লক্ষাধিক ডিম পেয়েছে সদর উপজেলা প্রশাসন। বুধবার (২২শে মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী সদরের এরুলিয়া এলাকার কাফেলা কোল্ড স্টোরেজে অভিযানে গিয়ে ডিমগুলো পান। এই ঘটনায় হিমাগারের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে সেখানে অবৈধভাবে ডিম মজুদ করা হয়েছে। এই খবর পেয়ে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এরপর সেখানে ২ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম পাওয়া যায়। বগুড়ার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি’) রাকিব হাসান চৌধুরী গণমাধ্যমকে বলেন, কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় ম্যানেজার আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিমগুলো দ্রুত সময়ের মধ্যে বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়েছে। ডিমের বাজার নিয়ন্ত্রণে এই ধরনের অভিযান চলমান থাকবে। এর আগে গত ১৫ই মে কাহালু উপজেলার মুরইল এলাকায় আফরিন কোল্ডস্টোরেজে অভিযান চালিয়ে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮ পিস ডিম পায় উপজেলা প্রশাসন। ১৯ই মে জেলার সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপহাটে সাথী কোল্ড স্টোরেজ-২১ থেকে এক লাখ ডিম উদ্ধার করা হয়। পরে ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার পিস বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম দুদিনের মধ্যে কেনা দামে বাজারজাত করা হবে বলে মুচলেকা নেওয়া হয়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----