সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নাঈমুল ইসলাম খানই হচ্ছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ আড়াই মাস সময় অতিবাহিত হয়েছে,এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর নতুন কোন প্রেস সচিব নিযুক্ত করা হয়নি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা গেছেন গত ১০ মার্চ। তারপর থেকেই পদটি শূন্য রয়েছে। এখন পর্যন্ত প্রেস সচিব হিসেবে নিয়োগের জন্য নানামুখী জল্পনা কল্পনা চলছিল। বিশেষ করে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম প্রেস সচিব হতে পারেন-এমন গুঞ্জন ছিল তীব্র। অনেকেই এটাকে নিশ্চিত বলে মনে করেছিলেন। কিন্তু সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, নাঈমুল ইসলাম খান হতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব। আমাদের নতুন সময় পত্রিকার এমেরিটাস সম্পাদক এবং আমাদের অর্থনীতির সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান আজকের কাগজ, ভোরের কাগজ এর জন্য আলোচিত।

বাংলাদেশে নতুন ধারার সাংবাদিকতা শুরুর ক্ষেত্রে তাকে পথিকৃৎ মনে করা হয়। বিশেষ করে ইত্তেফাক সংবাদ যুগের পর আজকের কাগজের মাধ্যমে বাংলাদেশে সাংবাদিকতার যে নতুন বিপ্লবের সূচনা হয়েছিল, সেই বিপ্লবের নেতৃত্ব দিয়েছিলেন নাঈমুল ইসলাম খান। নাঈম ইসলাম খানের সঙ্গে প্রথম আলোর দীর্ঘদিনের বিরোধের কথা সর্বজনবিদিত। তিনি ভোরের কাগজের সম্পাদক থাকা অবস্থায় মতিউর রহমানের রাজনীতির বলি হন এবং সম্পাদক পদ থেকে তাকে পদত্যাগ করতে হয়।

এরপর তিনি আমাদের সময় পত্রিকাটি চালু করেন। স্বল্পতম সময়ের মধ্যে পত্রিকাটি দ্রুত জনপ্রিয়তা লাভ করে। পরবর্তীতে তিনি আমাদের সময় বিক্রি করে দেন। এখন তিনি আমাদের নতুন সময় এবং আমাদের অর্থনীতি নামে দুটি পত্রিকা প্রকাশ করছেন।’ একাধিক সরকারি সূত্র বলছে, অন্য কোন নাটকীয় ঘটনা না হলে নাঈম ইসলাম খানই হতে যাচ্ছেন পরবর্তী প্রেস সচিব। খুব শিগগির এ ব্যাপারে সরকারি প্রজ্ঞাপন জারি হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো আভাস দিয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----