বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

দাবি মোদের একটাই, স্কুলের জমি দখল মুক্ত চাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে স্কুলের জমি দখল করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী৷ বুধবর দুপুরে সদর উপজেলার বাঁশগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বিদ্যালয়টির চারপাশে সীমানা প্রাচীর নির্ধারণ শুরু করা হয়েছে। বিদ্যালয়টির সব পাশে প্রতিষ্ঠানটির জমি বরাবর প্রাচীর নির্মাণ কাজ শুরু হলেও পেছন ছেড়ে দেওয়া হয়েছে প্রায় সাত ফিট রাস্তা। আর্থিক সুবিধা পেয়ে এমন কাজ করার প্রতিবাদে প্রশাসনকে লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা।

স্থানীয় নিপা আক্তার বলেন, চারপাশে স্কুলের জমি যতটুকু ততটুকুতে প্রাচীর নির্মাণ করা হোক। কোন পাশে ঠিকঠাক আর আরেক পাশে সরকারি জায়গা অন্যের দখলে দেওয়া হবে তা আমরা মেনে নেবনা। আমরা দখলমুক্ত সীমানা প্রাচীর নির্মাণ চাই।

বৃদ্ধ শফিকুল ইসলাম বলেন,এই স্কুলে আমাদের বাপ দাদাদের জমি দেওয়া আছে। অথচ জমি নিয়ে ছিনিবিনি খেলছেন তারা। আমরা কারো বিপক্ষে অবস্থান করছিনা। সরকারের যতটুকু জমি ততটুকুতেই প্রাচীর দেওয়া হোক৷

ঠাকুরগাঁও সদর উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী রাজিব হোসেন বলেন, সীমানা নির্ধারন করে প্রাচীর নির্মান করে হবে। বিষয়টি সমাধানের চেষ্টা চলতেছে। সমাধান না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখা হয়েছে

বিদ্যালয়টির সভাপতি শহিদুল ইসলাম বলেন, মানুষের চলাচলের জন্য স্থানীয় চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতারা সহ সিদ্ধান্ত নিয়ে এই রাস্তার জায়গা ছেড়ে দেওয়া হয়। তবে পরে অভিযোগ হওয়ার কারণে কাজ বন্ধ রয়েছে।

বাঁশগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষিকা ইয়াসমিন আরা পারভিন বলেন, সীমানা ঠিক করার জন্য আমরা ইউএনও বরাবরে অভিযোগ দিয়েছে। ইএনও দেখে যাওয়ার পর থেকে কাজ বন্ধ রয়েছে। সীমানা নির্ধারণ করে কাজ করার জন্য আমিও চেষ্টা করে যাচ্ছি।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, এমন একটি অভিযোগ পেয়েছি৷ কাজ বন্ধ রাখা হয়েছে৷ পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়