মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

তেঁতুলিয়া উপজেলাবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন সুলতানা রাজিয়া

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা বাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন তেঁতুলিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি সুলতানা রাজিয়া।

বাংলা নববর্ষ-১৪৩১ (পহেলা বৈশাখ) উপলক্ষে এক বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান। শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ‘শুভ নববর্ষ ১৪৩১। বাংলা নববর্ষের এই দিনে আমি আমার প্রিয় তেঁতুলিয়া উপজেলাবাসীসহ সকল বাঙালিকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালির সম্প্রীতির দিন, বাঙালির মহামিলনের দিন। এদিন ধর্ম-বর্ণ নির্বিশেষে সমগ্র জাতি জেগে ওঠে নতুন অঙ্গীকার নিয়ে নবপ্রাণে। বাঙালি নতুন বর্ষকে বরণ করতে আনন্দ উদযাপনে মেতে ওঠে।

বাংলা নববর্ষের এই বর্ণিল উদ্যাপন মানুষের মাঝে অনাবিল আনন্দ, উৎসাহ-উদ্দীপনা আর সম্প্রীতির বার্তা নিয়ে আসে। পহেলা বৈশাখকে কেন্দ্র করে বাংলার লোকজ-সংস্কৃতির মূল্যবান অনুষঙ্গ পুতুলনাচ, হালখাতা, অঞ্চলভিত্তিক লোকসংগীত, খেলাধুলাসহ গ্রামীণ মেলা প্রাণ ফিরে পায়। সেই সঙ্গে বাংলার ক্ষুদ্র ও কুটির শিল্প হয়ে ওঠে উজ্জীবিত।

এসময় তিন বারের সফল এ মহিলা ভাইস চেয়ারম্যান প্রত্যাশা ব্যক্ত করে বলেন, নতুন বছর সকল অ-শুভ ও অ-সুন্দরের উপর সত্য ও সুন্দরের জয় হবে। এই বছরটি নতুন উদ্যামে জাগ্রত হয়ে পুরাতন বছরের শোক-দুঃখ-জরা দূর করে তেঁতুলিয়া উপজেলা বাসীর জন্য সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়