শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঠাকুরগাঁওয়ে বন বিভাগের উদ্যোগে আঞ্চলিক পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে ফ্যাজিবিলিটি স্টাডি ফর ফরেস্ট ইকোসিস্টেম কনজারভেশন এন্ড ইকো-ট্যুরিজম ডেভেলপমেন্ট অফ গ্রেটার প্রকল্পের আওতায় আঞ্চলিক পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালে জেলা প্রশাসন ঠাকুরগাঁও ও সামাজিক বন বিভাগ দিনাজপুরের আয়োজনে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়৷

ঠাকুরগাঁও বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা তাছলিমা খাতুনের সঞ্চালনায় কর্মশালাটির মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের সহকারী বন সংরক্ষক নূরুন্নাহার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোলেমান আলী,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার,পৌরসভার মেয়র আন্জুমান আরা বেগম উপস্থিত ছিলেন। এ ছাড়াও জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত কর্মশালার শুরুতে একটি ভিডিও ডকুমেন্টারির মাধ্যমে বনায়নের প্রয়োজনীতা উপলব্ধি ও বন নিধনে ক্ষতিকর দিক গুলো নিয়ে আলোকপাত করা হয়। এ ছাড়াও বনায়ন গুরুত্ব ও করণীয় শীর্ষক আলোচনা করা হয়। সেই সাথে বনায়ন বৃদ্ধির লক্ষে নানা ধরনের আলোকপাত ও উপস্থিত অতিথিদের নিয়ে
গ্রুপ ভিত্তিক আলোচনা করা হয়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়