শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জামালপুরে ঐতিহাসিক ৬ দফা দিবস পালিত

জামালপুর প্রতিনিধি: ঐতিহাসিক ৬ দফা দিবস, বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে অনন্য প্রতিবাদী আত্মাত্যাগের ভাস্কর একটি দিন, দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জামালপুর জেলা আওয়ামী লীগ। শুক্রবার (৭ জুন) সকালে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেন করেন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন উপস্থিত নেতৃবৃন্দ।  শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক বিজু আহাম্মদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সহ-সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশ, সাংগঠনিক সম্পাদক আ ব ম জাফর ইকবাল জাফু, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা তাঁতি লীগের যুগ্ম-আহবায়ক সজিব, পৌর কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান আলী, পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাহবুব আনাম বাবলা, পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মারুফা আনোয়ার পারুল, পৌর মৎস্যজীবী লীগের সদস্য সচিব খন্দকার জাহিদ হাসান সুমন, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. সাইফুল ইসলাম, পৌর যুব মহিলালীগের সভাপতি সায়মা হামজা সিমি, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনতাসীর রহমান সাদাফ, সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তন্ময় প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ১৯৬৬ সালের ৭ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণ-আন্দোলনের সূচনা হয়। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে অনন্য প্রতিবাদী আত্মাত্যাগের ভাস্কর একটি দিন। ঐতিহাসিক ৬দফা আন্দোলনে ঢাকা, নারায়ণগঞ্জে হামলা চালিয়ে অনেক লোককে হত্যা করা হয়েছিল। রাজাকার, আলসাম দেশে আজ নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। এদের প্রতিহত করতে হবে। তাহলেই আগামীতে সোনার বাংলা বিনির্মাণ করা সম্ভব। সকল ষড়যন্ত্রকে প্রতিহত করতে সকল নেতাকর্মীদের ঐক্যবন্ধ হয়ে কাজ করার আহবান জানান।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----