মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জামালপুরের সরিষাবাড়ীতে স্কুলছাত্র উজ্জল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন !

সরিষাবাড়ি (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে স্কুলছাত্র উজ্জ্বল হত্যার বিচার ও মূল পরিকল্পনাকারী ইউপি সদস্য আব্দুল মালেকসহ আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া ব্রীজপাড় এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ৮ম শ্রেণী পড়ুয়া ছাত্র উজ্জ্বল মিয়াকে বাড়ী থেকে ডেকে নিয়ে  হত্যা করে বাড়ীর পাশে পরিত্যক্ত টয়লেটের সেফটি ট্যাংকে রেখে দেয়। এ ঘটনায় মামলা হলেও হত্যার সঙ্গে জড়িত আসামিদের এখনো আটক করতে পারেনি পুলিশ। পুলিশ আসামিদের আটক করে নিহতের পরিবারের সদস্যদের ন্যায়বিচার পেতে সহযোগিতা করবে। বক্তারা দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।নিহতের বাবা উশর আলী অভিযোগ করে বলেন, দীর্ঘদিন পেরিয়ে গেলেও হত্যার সাথে সরাসরি জড়িত আসামিদের আটকে গড়িমসি করছে পুলিশ। আসামিরা প্রভাবশালী হওয়ায় উল্টো মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছে। এনিয়ে প্রাণনাশের ভয়ে আছেন বলে জানান তিনি। দ্রুত ছেলে হত্যার সঙ্গে জড়িত আসামিদের আটকের দাবি জানান তিনি।

মামলা ও নিহতের পরিবার সুত্রে জানা যায়, উপজেলার চর বালিয়া গ্রামের উশর আলীর ছেলে উজ্জ্বল। সে শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইনস্টিটিউট অষ্টম শ্রেণীর ছাত্র ছিলেন।  ২৭ মার্চ সন্ধায় মোবাইলে ফোন পেয়ে বাড়ীর বাহিরে বের হয়। রাতে বাড়ীতে না ফিরলে পরিবারের লোকজন খোঁজতে থাকে। না পেয়ে পরের দিন থানায় অভিযোগ করেন তার বাবা। এরপর ৫ দিন পর দুপুরের বাড়ীর পাশে প্রতিবেশি আপেল মিয়ার পরিত্যক্ত টয়লেটের সেফটি ট্যাংক থেকে দূর গন্ধ বের হয়।

পরে প্রতিবেশীরা টয়লেটের হাউজ খুলে উজ্জ্বলের মরদেহ দেখতে পায়। এরপর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য আব্দুল মালেকসহ ৯ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা উশর আলী। এ ব্যাপারে সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান বলেন, অভিযান চালিয়ে উজ্জ্বল হত্যার প্রধান আসামি পরানসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। বাকি আসামীদের আটকের অভিযান চলমান রয়েছে বলেও তিনি জানান।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়