বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জবিতে বিতর্কিত রেজিস্ট্রারকে নিয়ে শিক্ষকদের পাল্টাপাল্টি প্রতিবাদলিপি

জবি সংবাদদাতা: বিতর্কিত শিক্ষককে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নিয়োগ শিরোনামে অধ্যাপক ড. আইনুল ইসলামের বিরুদ্ধে জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হওয়ার পর শিক্ষক সমিতিতে তার পক্ষের ও বিপক্ষের  শিক্ষক নেতারা পাল্টাপাল্টি প্রতিবাদলিপি দিয়েছে।

বুধবার বিতর্কিত শিক্ষক আইনুল ইসলামের পক্ষের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক ড. মো. মহসীন রেজা স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে বলা হয়, অধ্যাপক ড. আইনুল ইসলাম এর নামে প্রকাশিত একটি খবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রকাশিত খবরটির নিন্দা জানাচ্ছে এবং এই ধরনের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

বিপক্ষের শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন ও সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো: আইনুল ইসলামকে নিয়ে গত ১৬ এপ্রিল দৈনিক জনকণ্ঠে প্রকাশিত খবরের প্রেক্ষিতে অদ্য ১৭ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নামে প্রচারিত প্রতিবাদপত্রের সাথে শিক্ষক সমিতির সকল সদস্য একমত নন এবং প্রতিবাদপত্রের সাথে আমরা সংশ্লিষ্ট নই।

প্রসঙ্গত, অধ্যাপক ড. আইনুল ইসলামকে যৌন কেলেঙ্কারির অভিযোগের ঘটনায় নিয়ম ভঙ্গ করায় ২০১১ সালের ১৫ মার্চ ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের পদ থেকে অপসারণ করা হয়। বিভিন্ন ঘটনায় বিতর্কিত এ শিক্ষককে এ বছরের ১২ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়