মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চাটমোহরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য সার ও বীজ বিতরন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন করা হয়েছে।  সোমবার (১ জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মির্জা রেজাউল করিম দুলাল।  উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুম বিল্লাহ।
উপসহকারী কৃষি কর্মকর্তা সাইদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন,হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মকবুল হোসেন, মথুরাপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি হেলালুর রহমান জুয়েল, সাবেক সভাপতি রকিবুর রহমান টুকুন প্রমূখ।
এসময় বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ সাংবাদিক সুধিজন ও সুফলভেগী কৃষকেরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুম বিল্লাহ বলেন, ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্য চাটমোহর উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ১ হাজার ১ শত কৃষকের মাঝে বিনামূল্যে ৫ কেজি উফশী জাতের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।চলতি মৌসুমে চাটমোহর উপজেলায় ৬ হাজার  ৭ শত ৫০ হেক্টর জমিতে রোপা আমন আবাদের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়