শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চলন্ত ট্রেনের পাশে ছুরি ধরে ভাইরাল ফলবিক্রেতা

নিজস্ব প্রতিবেদক: রেল লাইনের পাশেই বাজার। সেখানকার একজন দোকানি তার মালামাল (ফল-ফলাদি’) চুরি হওয়ার ভয়ে দোকানের সামনে দাঁড়িয়ে চলন্ত ট্রেনের পাশে ছুরি ধরে রাখলেন। ফল বিক্রেতার এমন একটি দৃশ্যের ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

তবে ভিডিওটির ঘটনা বাংলাদেশে কিনা সেটি নিশ্চিত হয়নি দ্যা ডেইলি ক্যাম্পাসে।’ ফেসবুকে ভাইরাল হওয়া ১৮ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, একটি চলন্ত ট্রেন বাজারের পাশ দিয়ে যাওয়ার সময় মালামাল চুরির ভয়ে ছুরি ধরে রাখতে দেখা যায় এক বিক্রেতাকে। ওই ট্রেনটি যতক্ষণ তার দোকানের সামনে দিয়ে যাচ্ছিল, দোকানি ততক্ষণ হাত দিয়ে ছুরিটি ধরে রাখেন। এদিকে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমের নেটিজেনরা আলোচনা সমালোচনা করছেন। মো. আলি আকবর নামে একজন লিখেছেন, এগুলো হাসির বিষয় না।

লজ্জাজনক এগুলো, দেশের মানুষের নীতিনৈতিকতা কোন পর্যায়ে চলে গেছে। মানুষের নৈতিক মূল্যবোধ যে কতটা নিচে নামতে নামতে একেবারে নাই হয়ে গেছে। সেটা ভেবে কষ্ট লাগে। মাকসুদুল রহমান মুন নামে একজন লিখেন, কেউ তার কষ্টের সম্পদ রক্ষা করতে কৌশল অবলম্বন করছে সেটা দেখে আমাদের হাসি পায়, আর এদিকে মুদ্রার উল্টোপিঠে। আমাদের নৈতিক মূল্যবোধ যে নিচে নেমে নাই হয়ে গেছে সেটা ভেবে আমাদের কষ্ট লাগে না। ইনফ্যাক্ট সেই ভাবনাই আসে না।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----