রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কালিয়াকৈরে বন বিভাগের উচ্ছেদ অভিযান , কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে বন বিভাগের জমিতে গড়ে উঠা প্রায় দের শতধিক দোকান অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা বন বিভাগ। রোববার (৫মে) দুপুরে উপজেলার র্পূব চান্দরা রেললাইন মাটিকাটা বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) রজত বিশ্বাসের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক রেজাউল আলম,কালিযাকৈর চন্দ্রা রেজ্ঞ র্কমর্কতা মনিরুল করিম,চন্দ্রা বিট র্কমর্কতা আব্দুল মান্নান ,মৌচাক বিট র্কমর্কতা সাইফুল ইসলাম বারী,বোয়ালী বিট র্কমর্কতা ইউসুফ হোসেন,কাশিমপুর বিট র্কমর্কতা সোলাইমান হোসেন সহ প্রশাসনিক র্কমর্কতারা ।দুপুর ১ থেকে বিকাল পাঁচটা র্পযন্ত চলে এ উচ্ছেদ অভিযান।

ঢাকা বন বিভাগের কালিয়াকৈর রেঞ্জ অফিসার মনিরুল করিম জানান, দীর্ঘদিন যাবত কালিয়াকৈর উপজেলার চন্দ্রা বন বিট এর আওতাধীন মাটিকাটা রেললাইন বাজার এলাকায় কিছু জবরদখল কারী বন বিভাগের গাছপালা কেটে বনের জমিতে অবৈধ স্থাপনা নির্মান করে আসছিলো উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট রজত বিশ্বাসের নেতৃত্বে আজকের এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

ঢাকা বন বিভাগের সহকারী বন সংরক্ষক রেজাউল আলম জানিয়েছেন আজকের এ উচ্ছেদ অভিযানে বন বিভাগের প্রায় এক একর(১০০ শতাংশ) জমি দখল মুক্ত করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য এক কোটি বিশ লক্ষ টাকা।তিনি আরো জানান,উদ্ধার হওয়া জমিতে কাঁটাতারের বেড়া দিলে গাছে চারা লাগিয়ে দেওয়া হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়