বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সাহিত্য মোর প্রাণে, আন্দোলিত এ প্রাণ সাহিত্যের জয়গানে স্লোগানকে সামনে রেখে চলা কবি শাহ কামাল আহমদ কে “আল্লামা ইকবাল কালচারাল সোসাইটি” কর্তৃক সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান প্রদান করা হয়।

প্রদত্ত আন্তর্জাতিক সাহিত্য পদক প্রাপ্তি এবং ঈদ শুভেচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে ‘বাংলা সাহিত্যে পরিষদ ইউকে’র প্রতিষ্ঠাতা কবি শাহ্ কামাল আহমদ এর (Birmingham ) বাসায় গতকাল এক সাহিত্য আড্ডা ও নৈশভোজের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন টাওয়ার হামলেটস এর সাবেক স্পিকার, কাউন্সিলার জনাব আয়াছ মিয়া, রাম সুন্দর পাইলট হাই স্কুলের সাবেক শিক্ষক জনাব শামছুজামান, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন টাস্টের চেয়ারপার্সন জনাব মাফিজ খান, কবি ও গীতিকার মানারুল হক বাছিত, কবি আউয়াল জামান কয়েছ, বাংলাদেশ থেকে আগত কবি আব্দুল রুপ এবং রাম সুন্দর পাইলট হাই স্কুলে ৯১ সালের গ্রুপের অনেকে।

কিছুদিন পুর্বে কবি শাহ কামাল আহমদ – পাকিস্তান ডেপুটি হাইকমিশনার এর হাত থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন । সে সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রখ্যাত কবি সাহিত্যিক, মন্ত্রী , কূটনীতিবিদ সহ আরও অনেক।টাওয়ার হেমল্টের কাউন্সিলার জনাব আয়াছ মিয়া বলেন, “কামাল ভাই আমার বন্ধু ও আত্বীয়, আমি তার কৃতিত্বে মুগ্ধ। তিনি অত্যন্ত বিনয়ী একজন মানুষ। তিনি শৈশব থেকেই কবিতা লিখেন, ইতিমধ্যে কয়েকটি বই প্রকাশিত হয়েছে, পারিবার, ব্যবসা পরিচালনার পরে কবিতা লেখা সহজ নয়। শাহ কামাল আহমেদ বিশ্বনাথের (ধর্মদা পীর-বাড়ি) কৃতি সন্তান। কবি শাহ কামাল আহমদ তার ভবিষ্যতের জন্য শুভকামনা, এগিয়ে যান ভাই। এটাই আমাদের কামনা এবং প্রার্থনা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----