মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নারী চেয়ারম্যান প্রার্থী ভোটারদের কাছে সাড়া ফেলেছে

উল্লাপাড়া প্রতিনিধিঃ উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন নারী প্রার্থী সেলিনা মির্জা মুক্তি। উল্লাপাড়া উপজেলায় এই প্রথম কোন নারী প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করতে যাচ্ছে । উত্তরবঙ্গের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জার মেয়ে সেলিনা মির্জা মুক্তি। তিনি উপজেলা নির্বাচন কে সামনে রেখে বিভিন্ন এলাকায় গণসংযোগ চালাচ্ছে। বাবার জনপ্রিয়তা কাজে লাগাচ্ছে এবং নারী ভোটারদের কাছে টানতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছে এই প্রার্থী। ইতিমধ্যে পুরো উপজেলায় ব্যপক সাড়া ফেলেছেন সেলিনা মির্জা মুক্তি। এছাড়াও লাহিড়ী মোহনপুর, উধুনিয়া,বড়পাঙ্গাসী,বাঙালা ইউনিয়নে আব্দুল লতিফ মির্জার একচেটিয়া ভোট ব্যাংক ছিলো এই ভোটা গুলো মুক্তির পক্ষে যাওয়ার সম্ভবনা রয়েছে। সেলিনা মির্জা মুক্তি অনেক আগে থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জার হাত ধরেই রাজনীতিতে আসা। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

কৃষি নির্ভরশীল এবং একাংশ চলনবিল বেষ্টিত এই উপজেলার মোট আয়তন ৪১৪.৪৩ বর্গ কিলোমিটার। ভোটার সংখ্যা ৪ লাখ ৪৩ হাজার ৪২০ জন। পুরুষ ভোটার রয়েছে ২ লাখ ২৭ হাজার ৩৭৬ জন এবং নারী ভোটার রয়েছে ২ লাখ ১৬ হাজার ৩৯ জন। আব্দুল লতিফ মির্জা উল্লাপাড়ার মাটিও মানুষের নেতা হিসেবে পরিচিত ছিলেন, তার মেয়ে সেলিনা মির্জা মুক্তি সেই পথ ধরে অনেক আগে থেকেই উল্লাপাড়ার মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

সেলিনা মির্জা মুক্তি নিজেকে প্রার্থীতা হিসেবে ঘোষণা দেওয়ার পর উল্লাপাড়া উপজেলায় নির্বাচনমুখী সাধারণ মানুষ বলে জানান এই প্রার্থী। সেলিনা মির্জা মুক্তি আরো জানান তিনি নির্বাচিত জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা আওয়ামী লীগ কে সুসংগঠিত করেছেন, এবং দলীয় নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছেন তার আদর্শে তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে যাবেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়