সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে বেগম রোকেয়া দিবস পালিত

উলিপুর কুড়িগ্রাম প্রতিনিধি: নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের উলিপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও নির্বাচিত জয়িতাদের সম্মামনা প্রদান করা হয়।

শনিবার (৯ ডিসেম্বর২০২৩) দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে দিবসটি পালিত হয়। উক্ত অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন সফল্য নারীকে সম্মামনা প্রদান করা হয়। তাদের মধ্যে সফল জননী নারী হিসাবে শামছুন্নাহার বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী মোর্শেদা বেগম, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী লায়লা জান্নাতুল ফেরদৌস।

উপজেলা নির্বাহী অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সখিনা খাতুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, উলিপুর এম এস স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর সরদার ও পার্থ সারথি সরকার প্রমূখ।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন নারী এ্যসোসিয়েট ফর রিভাইভাল এন্ড ইনিশিয়েটিভ-নারী এর নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----