মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে-ইএসডিও-সীটস কর্মসূচীর বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: “করবো ভূমি পুনরুদ্ধার রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা।” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অদ্য ৫/৬/২০২৪ ইং তারিখ কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গুনাইগাছ, তবকপুর ও বজরা ইউনিয়নে স্ট্রমী ফাউন্ডেশন এর অর্থায়নে ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কর্তৃক বাস্তবায়িত মর্যাদাপূর্ণ ও স্থায়ীত্বশীল আর্থ-সামাজিক ক্ষমতায়ন (সীত্স) কর্মসূচী’র আওতায় বিশ্ব পরিবেশ দিবস উদ্যাপিত হয়।
তবকপুর   ইউনিয়ন  পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোখলেসুর রহমান  মেম্বার, গণ্যমান্য বাক্তিবর্গ, প্রকল্পের উপকারভোগি কিশোর-কিশোরী সহ ইএসডিও-সী কর্মসূচীর উন্নয়ন কর্মীগণ উপস্থিত ছিলেন। উক্ত দিবস উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী গ্রহণ করা হয়।
উপস্থিত ব্যক্তিবর্গ প্রত্যেকেই ১ টি করে গাছের চারা রোপন করেন এবং পরিবেশ দিবসে পরিবেশ রক্ষায় সচেতন থাকার প্রত্যয় ব্যক্ত করেন। উল্লেখ্য যে ইএসডিও সীট্স কর্মসূচীটি উলিপুর, রাজারহাট ও চিলমারি উপজেলায় ৯টি ইউনিয়নে ৩০০০টি পরিবারের জীবন- মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়