শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে ইউপি সদস্যসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

খালেক পারভেজ লালু, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:
উলিপুরে সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবার নামে নকল (অবৈধ) সিল তৈরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তার ব্যক্তিগত সহকারী এক ইউপি সদস্যসহ ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, পৌর শহরের ভাঙা মার্কেট এলাকায় তহুরা কম্পিউটারের দোকানের মালিক আব্দুর রশিদ গত ২ এপ্রিল সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবার নামে অনুমতি ছাড়া সিল তৈরি করছিলেন। গোপনে খবর পেয়ে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী কামরুজ্জামান বিষয়টি এমপিকে জানালে তিনি তার নামে সিল তৈরির বিষয়ে অবগত নন বলে জানান। এমপি বিষয়টি খোঁজ নিয়ে সত্যতা যাচাই করে ব্যক্তিগত সহকারীকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন।

পরে এ বিষয়টি মৌখিকভাবে থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নকল সিল তৈরির প্রস্তুতি শেষ করার সময় আব্দুর রশিদকে আটক করে থানায় নিয়ে আসেন। ৩ এপ্রিল থানা পুলিশ রশিদকে ১৫১ ধারায় আদালতে সোপর্দ করে। পরদিন তিনি জামিনে বেরিয়ে আসেন।

এদিকে ঘটনার চার দিন পর শনিবার রাতে এমপির ব্যক্তিগত সহকারী কামরুজ্জামান বাদী হয়ে ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে এক ইউপি সদস্যসহ দুজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

মামলায় বলা হয়, উপজেলার ধরনীবাড়ী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান লাভলুসহ অজ্ঞাতনামা আরও ৪ জন রশিদের দোকানে এসে নকল সিলটি বানানোর জন্য দেন। তাদের কথা অনুযায়ী দোকানি সিল তৈরি করেন। দীর্ঘদিন ধরে ওই ইউপি সদস্যসহ একটি চক্র জালিয়াতির মাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তির নামে জাল সিলসহ গুরুত্বপূর্ণ ও মূল্যমান কাগজপত্র জালিয়াতি করে আসছেন। এদিকে মামলা দায়েরের পর থেকে আসামিরা পলাতক রয়েছেন।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা জানান, আসামি গ্রেপ্তারের জন্য সর্বাত্মক অভিযান চলছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়