মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঈদের ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু

সিরাজগঞ্জে প্রতিনিধি: ঈদ-উল-আযহার ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে। দিনের শুরুতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম সকল কর্মকর্তা-কর্মচারীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সকলের পরিবার ও স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। ঈদের ছুটি শেষে প্রথম প্রশাসনিক কর্মদিবসে এক বার্তায় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষা, সংস্কৃতি ও গবেষণায় নানামুখী উন্নয়ন প্রত্যক্ষ করছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নবীন বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার্থীদের পছন্দ তালিকায় শীর্ষ স্থান অর্জন করেছে।এর সবই সম্ভব হয়েছে সকলের সম্মিলিত প্রয়াসে। তিনি বলেন, ছাত্র-শিক্ষকের যে সম্পর্ক, তা আমাদের বিশ্ববিদ্যালয়কে পরিণত বিশ্ববিদ্যালয় হিসেবে নির্মাণ করতে মুখ্য ভূমিকা পালন করবে। আর সেই কাজটি সহজ করার জন্য আমরা যারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক স্টাফ হিসেবে কাজ করছি তাদের একটি বড় ভূমিকা আছে। উপাচার্য মহোদয় আরও বলেন, আমরা আমাদের ছাত্র-শিক্ষকের জন্য এমন একটি পরিবেশ তৈরি করতে চাই যাতে তারা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সংস্কৃতি, গবেষণায় ও ইনোভেশন-এর উর্বর ভূমি হিসেবে পরিণত করতে পারে এবং সৃজনশীল একটি পরিবেশে যেন শিক্ষকগণ পাঠদান অব্যাহত রাখতে পারেন।

সেই কাজটি করার জন্য আমাদের যেমন আইনগত কিছু দায়িত্ব রয়েছে, তেমনি কিছু প্রথাগত কর্তব্যও বিদ্যমান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, যার উপর যে দায়িত্ব রয়েছে তিনি তা সঠিকভাবে সঠিক সময়ে পালন করবেন এবং সেবামূলক মনোভাব নিয়ে শুদ্ধাচার চর্চা করবেন। আপনারা অফিস সময়সূচি মেনে চলবেন, যেমন করে পূর্বে আপনারা কাজ করেছেন, যার ফলে বিশ্ববিদ্যালয়টি সামনের দিকে যাচ্ছে।

আমার বিশ্বাস আপনারা যদি আন্তরিক হন এবং প্রত্যেকে যেভাবে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে অংশগ্রহণ করছেন তা অব্যাহত রাখলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় অচিরেই তার লক্ষ্যে পৌঁছতে সমর্থ্য হবে। উল্লেখ্য, গ্রীষ্মকালীন ছুটি শেষে আগামী ৭ জুলাই শিক্ষার্থীদের পদচারণায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত হয়ে উঠবে অর্থাৎ ওইদিন থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়