শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আগুনে পুড়ে সর্বস্ব হারানো আল-আমীন পাচ্ছেন নতুন ঘর

রায়হান আলীঃ উল্লাপাড়ার কৃষি চিত্র ইউটিউব চ্যানেলের স্বত্তাধিকারী র.ই মানিক (রফিকুল ইসলাম মানিক) বৃহস্পতিবার বিকেলে উপজেলার রানীনগর গ্রামে আল-আমীনের বাড়িতে গিয়ে তাকে পুড়ে যাওয়া ঘর নতুন করে নির্মাণের প্রতিশ্রুতি দেন।এ সময় তিনি দিনমজুর আল-আমীনের হাতে ১০ হাজার টাকাও তুলে দেন।

গত মঙ্গলবার রাতে আগুন লেগে আল-আমীনের একটি ঘর সহ ঘরে রক্ষিত সব কিছু পুড়ে যায়। এতে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি।

র ই মানিক জানান আল-আমীনের ঘড় পুড়ে যাওয়ার ঘটনাটি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে তিনি জানতে পান পরে বৃহস্পতিবার সরেজমিনে ক্ষতিগ্রস্থ শাহ আলমের পোড়া বাড়ি পরিদর্শনে যান।

দুঃস্থ আল-আমীন দুরবস্থা দেখে তিনি তাকবগগগম নতুন করে একটি ঘর নির্মাণ করে দেবার ঘোষনা দেন।

দ্রুত এই নির্মাণ কাজ শুরু হবে। আপাতত চলার জন্য ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে আল-আমীনের হাতে।

ক্ষতিগ্রস্থ আল-আমীন জানান, র.ই মানিক তাকে ঘর নির্মাণ করে দেবার প্রতিশ্রুতি দেওয়ায় তিনি অনেকটা আস্বস্ত হয়েছেন। তিনি মানিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গতঃ র.ই মানিক এ অঞ্চলে প্রচুর মানবিক কাজ করে থাকেন। প্রতি শুক্রবার তিনি তার বাড়ির অঙ্গনে কয়েকশ দুঃস্থ মানুষকে দুপুরের খাবার দিয়ে আসছেন।এছাড়া প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষকে তিনি বিভিন্নভাবে সহায়তা করে আসছেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়